Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভোট শেষেও বিরাম নেই প্রার্থীদের, কেউ ছুটলেন স্ট্রংরুমে, কেউ ব্যস্ত অঙ্ক মেলাতে 

ভোট পর্ব শেষ। গণনার বাকি বেশ অনেকটা দিন। ইতিমধ্যেই ইভিএম ও স্ট্রং রুমের যাবতীয় দায়িত্ব তুলে দেওয়া হয়েছে কেন্দ্রীয় বাহিনীর হাতে। নির্বাচন কমিশনের পদাধিকারী ছাড়া জেলা প্রশাসন বা রাজ্য পুলিসেরও সেখানে ঢোকা নিষেধ।
বিশদ
বিজেপির বুথ সভাপতি আক্রান্ত, থানা ঘেরাও

সোমবার রাতে শান্তিপুরের ফুলিয়ায় বিজেপির দুই বুথ সভাপতি আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে রাতেই ফুলিয়া পুলিস ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপি নেতৃত্ব।
বিশদ

সাতের মধ্যে পাঁচেই লিড, দাবি তৃণমূলের

গতবারের হারের ব্যবধান ছিল ২ লক্ষ ৩৪ হাজার। এবারের লোকসভা নির্বাচনে জমি হারানো রানাঘাট কেন্দ্রে জয় পেতে তৃণমূলের ভরসা ছিল মতুয়া ও মহিলা ভোট। ভোট মিটে যাওয়ার পর মঙ্গলবার দিনভর রানাঘাট কেন্দ্রের সম্ভাব্য ফলাফল নিয়ে দফায় দফায় হিসেব কষে রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্ব।
বিশদ

পুরশুড়ায় প্রধানমন্ত্রীর ভাষণে ধর্মীয় মেরুকরণের অভিযোগ

ধর্মীয় মেরুকরণের রাজনীতি প্রভাব ফেলছে আরামবাগে। পুরশুড়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজনৈতিক তোষণ, সংরক্ষণ নিয়ে বক্তব্যে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ শঙ্কিত। এই আবহে গণতন্ত্র রক্ষায় সাধারণ মানুষ মমতার ওপরেই ভরসা রাখছেন।
বিশদ

পাড়া বিধানসভায় পঞ্চায়েত নির্বাচনের মার্জিন ধরে রাখাই চ্যালেঞ্জ তৃণমূলের

পুরুলিয়া লোকসভার পাড়া বিধানসভার তৃণমূল নেতৃত্বের কাছে গত পঞ্চায়েত নির্বাচনের ভোট ব্যাঙ্ক ধরে রাখাই এখন বড় চ্যালেঞ্জ। তাই বুথ স্তর থেকে নির্বাচনের কাজ শুরু হয়েছে। যে কাজে অনেকটা সহযোগিতা করেছে সদ্য পাড়ার গুড়গুড়িয়া মাঠে মুখ্যমন্ত্রীর নির্বাচনী জনসভা।
বিশদ

বিষ্ণুপুরে জাতীয় সড়কে দুর্ঘটনায় যুব তৃণমূলের এক কর্মীর মৃত্যু

সোমবার রাতে বন্ধুর সঙ্গে আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথে বিষ্ণুপুরের ১ নম্বর ক্যাম্পে ৬০ নম্বর জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় যুব তৃণমূল কংগ্রেসের এক কর্মীর মৃত্যু হয়। মৃতের নাম শুভদীপ মুখোপাধ্যায়(২৮)।
বিশদ

তৃণমূল নেতাকে  ব্যাপক মারধর বিজেপির

খানাকুলে তৃণমূলের প্রাক্তন বুথ সভাপতিকে বাড়ি থেকে বের না হওয়ার হুঁশিয়ারি দিল বিজেপি। সতর্ক হতে বলে তাঁকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল তিন বিজেপি কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে খানাকুল-২ ব্লকের চিংড়া পঞ্চায়েতের কেটেদল এলাকায় বৈদ্যনাথ ধারা নামে ওই নেতাকে মারধর করা হয়।
বিশদ

ভোট মিটতেই বিস্ফোরক দিলীপ ‘দলের শহুরে নেতারা কাজ করেননি’

দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। ভোটের দিন নেতারা ময়দানে না থেকে তাঁকে বিভ্রান্ত করেছে বলে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি অভিযোগ করেন। সোমবার ভোট শেষে বর্ধমানে জেলা কার্যালয়ে এসেও জেলা নেতৃত্বকে তিনি একহাত নিয়েছিলেন।
বিশদ

উচ্চ মাধ্যমিকে ৯১ শতাংশ নম্বর থ্যালাসেমিয়ায় আক্রান্ত রূপমের

থ্যালাসেমিয়ার সঙ্গে লড়াই করে উচ্চ মাধ্যমিকে ৯১ শতাংশ নম্বর পেয়ে নজর কাড়লেন কালনার কাঁকুড়িয়া দেশবন্ধু উচ্চ বিদ্যালয়ের ছাত্র রূপম মণ্ডল। তাঁর এই সাফল্যকে কুর্ণিশ জানাচ্ছেন স্কুলশিক্ষক থেকে শুরু করে গ্রামের বাসিন্দারা
বিশদ

ভোটের দিন ঘরবন্দি বিজেপি নেতারা, রিপোর্ট গেল রাজ্যে

ভোটের দিন নেতারা ময়দানে ছিলেন না। সেকথা বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ প্রকাশ্যে ঘোষণা করেছেন। বর্ধমান পূর্বের বিজেপি প্রার্থী অসীম সরকার মুখে কিছু বলেননি। কিন্তু এই কেন্দ্র থেকেও রিপোর্ট গেল রাজ্যে।
বিশদ

বর্ধমান পূর্বে ভোট দিলেন ৮৩.৭২ শতাংশ মহিলা, মুখে হাসি তৃণমূলের

ভোটদানেও পূর্ব বর্ধমানে এগিয়ে রইলেন মহিলারা। মহিলাদের ভোটের হার ৮৩.৭২ শতাংশ। পুরুষদের ভোটের হার ৮১.৮৩ শতাংশ। যদিও ২০২১ সালে মহিলাদের ভোটের হার কিছুটা বেশি ছিল।
বিশদ

ভোট মিটতেই বোলপুরে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ভোট মিটতেই সোমবার রাতে বোলপুর পুরসভার ১২নম্বর ওয়ার্ডে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রাতেই তাঁকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। বিজেপির কোনও কর্মীর গায়ে হাত দেওয়া হলে আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করা হবে। 
বিশদ

নিজের কেন্দ্রে ভোট মিটিয়ে এবার অন্যান্য জায়গায় প্রচারে শতাব্দী

নিজের ভোট শেষ করে শতাব্দী রায় এবার নামতে চলেছেন দলের অন্য প্রার্থীদের প্রচারে। ভোটের পরের দিন মঙ্গলবারই তিনি বীরভূম ছেড়ে কলকাতার উদ্দেশে রওনা দেন। এবার দলের নির্দেশমতো ভোট বাকি থাকা কিছু এলাকায় গিয়ে প্রচার সারবেন।
বিশদ

মহম্মদবাজারে বাড়ি ভাঙচুরে অভিযুক্ত তৃণমূল

ভোটপর্ব মিটতেই মহম্মদবাজারের রামপুর এলাকার বাটেরবাঁধ গ্রামে রাজনৈতিক হিংসার অভিযোগ উঠল। অভিযোগ, সোমবার রাতে আর্য মহাসভার কর্মীদের বাড়ি ভাঙচুর করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।
বিশদ

নওদায় দুর্লভপুর গ্রামে ভস্মীভূত বাড়ি

সোমবার গভীর রাতে নওদার মধুপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দুর্লভপুর গ্রামে আগুনে ভস্মীভূত হয়ে যায় একটি বাড়ি। রাত আড়াইটা নাগাদ হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে বাড়িটি। ঘুমের মধ্যে কোনওরকমে পড়িমড়ি করে ঘরের বাইরে বেরিয়ে আসেন আসমত শেখসহ বাড়ির অন্যান্য সদস্যরা
বিশদ

Pages: 12345

একনজরে
কয়েকদিন আগেই হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে সাঁকরাইলে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আজ, বুধবার তার পাল্টা কর্মসূচি হিসেবে হাওড়ায় পথে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ...

ঘন নীল সোয়েটারের সঙ্গে গাঢ় বাদামি শর্টস। ঝকঝকে সাদা মোজা আর বাদামি জুতো। এটাই টিনটিনের ট্রেডমার্ক। বেলজিয়ান শিল্পী অ্যার্জের অমোঘ সৃষ্টি বিশ্বের জনপ্রিয় কমিক স্ট্রিপ। ...

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা শুনবেন না বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি  সেনগুপ্ত। ...

গত লোকসভা নির্বাচনের তুলনায় হবিবপুর বিধানসভা এলাকায় এবার অনেক ভালো ফল করবে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে বুথভিত্তিক আলোচনার পর এমনটাই জানিয়েছেন দলের হবিবপুর ব্লক সভাপতি কেষ্ট মুর্মু।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM